1. [email protected] : Annayer Chitro : Annayer Chitro
  2. [email protected] : struggle : Jaffrey Alam
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:২২ অপরাহ্ন
শিরোনাম ->>
মোটর সাইকেল চোর ও মাদক ব্যবসায়ী থেকে কোটিপতি মুরাদ আলী! অশান্ত হয়ে উঠেছে রাজশাহী মহানগরী; আইনশৃংখলা পরিস্থিতির অবনতির আশঙ্কা! আদালতে চলমান মামলা ও ১৪৪ ধারা জারিকৃত সম্পত্তি দখল, বিবাদীর বাড়ির রাস্তা বন্ধ শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিনে মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এর শুভেচ্ছা সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধা ও তার স্ত্রীকে পিটিয়ে আহত ডিজিটাল সিকিউরিটি এ্যাক্টের মামলায় দেড় বছর কারাবন্ধী সাংবাদিক মীর জামাল বি‌ডি‌সি ক্রাইম বার্তার উপদ‌ষ্টো কে ফু‌লের শু‌ভেচ্ছা জানা‌লেন বি‌ডি‌সি ক্রাইম বার্তা প‌রিবার! জনগণের চলাচলের সুবিধার্থে নিজ অর্থে রাস্তা মেরামত বরগুনায় ১০০ পিচ ইয়াবা সহ ১১ মামলার আসামী রিয়াজ গ্রেফতার সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সভা ও মানববন্ধন

ঝুঁকিপূর্ণ ভাঙ্গন কবলিত এলাকা ঝুঁকিমুক্ত করতে কাজ করছে সরকার, পানি সম্পদ উপমন্ত্রী

  • আপডেট সময় : বৃহস্পতিবার, ১৯ আগস্ট, ২০২১
  • ৭৩ বার পঠিত

শরীয়তপুর প্রতিনিধি :-

পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারাদেশের ঝুঁকিপূর্ণ এলাকাগুলো ঝুঁকিমুক্ত করার লক্ষ্যে এই লকডাউনের মধ্যেও পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ড সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এ বছর পানি সম্পদ মন্ত্রণালয় ও পানি উন্নয়ন বোর্ডের প্রচেষ্টায় হাওড় অঞ্চলের কৃষক সঠিক সময়ে ফসল ঘরে তুলতে পেরেছে। কৃষকের মুখে হাসি ফুটেছে। সারাদেশে নদীভাঙন কবলিত এলাকাকে ঝুঁকিমুক্ত করতে পর্যায়ক্রমে স্থায়ী প্রকল্প করা হচ্ছে। ইতিমধ্যেই অনেক ভাঙন কবলিত এলাকা ভাঙনের হাত রক্ষা পেয়েছে। এর ধারাবাহিকতা অব্যাহত রয়েছে।

বুধবার (১৮ আগস্ট) দুপুর ২টার দিকে শরীয়তপুরের জাজিরা উপজেলার নদীভাঙন কবলিত জাজিরা, পূর্ব নাওডোবা, পালেরচর, বড়কান্দি, বিলাসপুর এলাকা পরিদর্শনকালে এবং ত্রাণ বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে স্থায়ী ভাঙন রোধে স্বাস্থ্যবিধি মেনে করোনা দুর্যোগের পূর্বে থেকে শুরু হওয়া কাজ যথারীতি চলমান রয়েছে। সারাদেশে স্থায়ী প্রকল্পের কাজ চলমান রয়েছে।

এসব প্রকল্প বাস্তবায়ন হলে সারাদেশে নদী ভাঙনের সমস্যা আর থাকবে না। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগামী প্রজন্মকে নিয়ে ভাবেন; তাই আগামীর বাংলাদেশকে নদীভাঙন মুক্ত করতে কাজ করে যাচ্ছেন। এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে “ডেল্টাপ্লান-২১০০” বাস্তবায়িত হলে দেশে কোন ধরনের ভাঙনের সমস্যা থাকবে না। আর জাজিরাকে নদী ভাঙনের হাত থেকে রক্ষায় প্রয়োজনীয় সকল কিছু করা হবে।

এসময় সঙ্গে ছিলেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় সদস্য ও শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ইকবাল হোসেন অপু, জেলা প্রশাসক মো. পারভেজ হাসান, পানি উন্নয়ন বোর্ডের (পশ্চিম) প্রধান প্রকৌশলী আব্দুল হেকিম, ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক শহিদুল আলম, শরীয়তপুরের নির্বাহী প্রকৌশলী আহসান হাবিব, ভেদরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব হুমায়ুন কবির মোল্যা, জাজিরার ইউএনও আশরাফুজ্জামান ভূইয়া, নড়িয়া পৌরসভার মেয়র অ্যাডভোকেট আবুল কালাম আজাদ, আওয়ামীলীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার, জাজিরা উপজেলা আওয়ামীলীগের সভাপতি মাস্টার জিএম নুরুল হক, সাধারন সম্পাদক আবু তালেব চৌকিদার, পৌরসভার মেয়র ইদ্রিস মাদবর, জাজিরা ইউপি চেয়ারম্যান মাস্টার এসএম রফিকুল ইসলাম প্রমূখ।

এরআগে সকালে উপমন্ত্রী মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রায়ণ প্রকল্প পরিদর্শন, বৃক্ষরোপণ ও মানবিক সহায়তা প্রদান এবং ভোজেশ্বর বাজার (আরসিসি ড্রেন ও সড়ক) নির্মাণ কাজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন এবং ঘড়িষার ইউপির সাবেক চেয়ারম্যান, সদ্য প্রয়াত লুৎফর রহমান ও বিঝারী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক, সদ্য প্রয়াত দিলু শেখের কবর জিয়ারত করেন এবং শ্রদ্ধা নিবেদন করেন।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২১ অন্যায়ের চিত্র
Theme Customized By Theme Park BD