1. [email protected] : Annayer Chitro : Annayer Chitro
  2. [email protected] : struggle : Jaffrey Alam
বুধবার, ২০ অক্টোবর ২০২১, ১২:২৩ অপরাহ্ন
শিরোনাম ->>
মোটর সাইকেল চোর ও মাদক ব্যবসায়ী থেকে কোটিপতি মুরাদ আলী! অশান্ত হয়ে উঠেছে রাজশাহী মহানগরী; আইনশৃংখলা পরিস্থিতির অবনতির আশঙ্কা! আদালতে চলমান মামলা ও ১৪৪ ধারা জারিকৃত সম্পত্তি দখল, বিবাদীর বাড়ির রাস্তা বন্ধ শেখ হাসিনা’র ৭৫তম জন্মদিনে মুক্তিযুদ্ধ প্রজন্ম লীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদক এর শুভেচ্ছা সোনাগাজীতে বীর মুক্তিযোদ্ধা ও তার স্ত্রীকে পিটিয়ে আহত ডিজিটাল সিকিউরিটি এ্যাক্টের মামলায় দেড় বছর কারাবন্ধী সাংবাদিক মীর জামাল বি‌ডি‌সি ক্রাইম বার্তার উপদ‌ষ্টো কে ফু‌লের শু‌ভেচ্ছা জানা‌লেন বি‌ডি‌সি ক্রাইম বার্তা প‌রিবার! জনগণের চলাচলের সুবিধার্থে নিজ অর্থে রাস্তা মেরামত বরগুনায় ১০০ পিচ ইয়াবা সহ ১১ মামলার আসামী রিয়াজ গ্রেফতার সাংবাদিকের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবীতে প্রতিবাদ সভা ও মানববন্ধন

তড়িঘড়ি করে শরীয়তপুর মাঝিকান্দি সরিয়ে নেয়া হচ্ছে ফেরী ঘাট

  • আপডেট সময় : মঙ্গলবার, ২৪ আগস্ট, ২০২১
  • ২৭২ বার পঠিত
শরীয়তপুর প্রতিনিধি :-

তড়িঘড়ি করে শরীয়তপুরের জাজিরা উপজেলার মাঝিকান্দি ঘাটে ফেরী ঘাট সরিয়ে নেয়া হচ্ছে।

একযুগ পরে এই ঘাটে আবার ফেরী আসবে ভেবে শরীয়তপুরবাসীর মাঝে আনন্দের জোয়ার দেখা গেছে। আনন্দ বিলিন হয়ে গেছে তখনই যখন শোনা গেছে হালকা যান ছাড়া কোন গাড়ি পার হবে না এই ঘাট দিয়ে।

মঙ্গলবার মাঝির ঘাটে গিয়ে দেখা যায়, শরীয়তপুর-মাঝিরঘাট সড়কের উত্তর প্রান্তে পদ্মা নদী শাসন বাঁধ ঘেষে জিও ব্যাগ ও বালু ফেলে ফেরী ঘাট নির্মাণ কাজ দ্রুত গতিতে এগিয়ে চলছে। আগমী শুক্রবারের মধ্যে ঘাট নির্মাণ কাজ সম্পন্ন করার লক্ষমাত্রা নিয়ে কাজ করছেন বাংলাদেশ নৌ-যান কর্তৃপক্ষ।

ঘাট নির্মাণ কাজ শেষ হলে মাদারীপুর জেলার শিবচরের বাংলা বাজার থেকে পল্টুন এনে মাঝির ঘাট দিয়ে ফেরী চলাচল শুরু হবে।
বিআইডব্লিউটিএ’র প্রকৌশলী মো. ফয়সাল নির্মাণাধীন মাঝিকান্দি ফেরী ঘাট থেকে জানায়, নদীর প্রবল স্রোতে মুন্সিগঞ্জের শিমুলিয়া ও মাদারীপুরের বাংলাবাজার ঘাটে ফেরী পারাপার বিঘ্ন হয়। ইতোমধ্যে দুইবার ফেরী পদ্মা সেতুর পিলারে ধাক্কা লাগে।
তাই কর্তৃপক্ষের সিদ্ধান্তে শিমুলিয়া-বাংলাবাজার নৌ-পথে ফেরী চলাচল বন্ধ রয়েছে। হালকা যান ও এ্যাম্বুলেন্স পারাপারের জন্য সীমিত ভাবে ফেরী সার্ভিস চালু রাখার জন্য মাঝিকান্দি ফেরী ঘাট চালু করা হবে।
তাই দ্রুত গতিতে কাজ চলছে। আগামী শুক্রবারের মধ্যে কাজ সম্পন্ন করা হবে। পরবর্তীতে বাংলা বাজার ঘাট থেকে পল্টুন এনে ফেরী পারাপার চালু করা হবে। জাজিরা অংশে ভারি যান চলাচলের উপযোগী রাস্তা না থাকায় আপাতত ভারী কোন যান এই ফেরীতে পার হবে না।
তিনি আরও বলেন, বর্তমানে ফেরী ঘাট চালু করতে কিছু দোকান সরিয়ে ফেলা হবে। পরবর্তীতে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের অধিগ্রহণকৃত জায়গায় রাস্তা করা সম্ভব হলে ভারী যানবাহন চলাচল শুরু হবে।

সংবাদটি শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরও খবর
© স্বত্ব সংরক্ষিত © ২০২১ অন্যায়ের চিত্র
Theme Customized By Theme Park BD